শনিবার ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৭ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম
◈ স্থানীয় সরকার নির্বাচনে শিক্ষিত ও ভালো মানুষ বাড়াতে হবে ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানের অর্থায়নে ২ শতাধীক পরিবারের বস্ত্র বিতরণ ◈ আখাউড়ায় বিশেষ অভিযানে সাজাপ্রাপ্ত পলাতক আসামিসহ আটক ১০ ◈ গাজীপুর মহানগর চাপুলিয়া মফিজ উদ্দিন খান উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে মোহাম্মদ নূরুল হক খান প্যানেল বিজয় ◈ বরুড়ায় ক্ষুদে কবি সবুজের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ◈ টঙ্গিবাড়িতে কারিগরি শিক্ষা বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ◈ তাহিরপুর পাটলাই নদীর তীরে মজুদ করা দুই মেট্রিকটন অবৈধ কয়লা জব্দ করেছে বিজিবি ◈ রাঙ্গুনিয়ায় একাধিক মামলায় জড়িত কালা বাচা আটক ◈ মোহনপুরে শারদীয় দূর্গা পূজা উপলক্ষে বস্ত্র বিতরণ করলেন এম.পি আয়েন উদ্দিন ◈ চকরিয়া পৌরশহরের পেঁয়াজের দোকানে ভ্রাম্যমান আদালতের অভিযান

বিয়ে যেভাবে জীবনে পরিবর্তন আনে

প্রকাশিত : ০৭:২১ পূর্বাহ্ণ, ৩ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার ১১৬ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :
alokitosakal

জন্ম, মৃত্যু ও বিয়ে। মানুষের জীবনের সবচেয়ে বড় তিনটি ঘটনার একটি হলো বিয়ে। বিয়ের পর মানুষের জীবনে বিপুল পরিবর্তন আসে। আসুন একটু জেনে নিই।

নতুন সংসার শুরু করার পর একে অপরের দুর্বলতা ও সক্ষমতা সম্পর্কে জানতে পারবেন অনেক কিছুই। একে অপরের সঙ্গে নিজেদের অত্যন্ত গোপন কথাগুলো ভাগাভাগি করে নিতে হবে, যা হয়ত কাউকে বলেননি। এমতাবস্থায় আপনার মনে চিন্তা আসবেই যে সবকিছু বলে দেওয়া কি ঠিক হল?

মানুষ সামাজিক জীব, সঙ্গ ছাড়া সে থাকতে পারে না, কথা সত্য। বিয়ের পর প্রথম কয়েকদিন নতুন সঙ্গীকে নিয়ে দিনগুলো আনন্দেই কাটবে। নতুন অনেক অভিজ্ঞতা হবে যার স্বাদ আগে মেলেনি কখনও, একসঙ্গে বেড়াতে যাবেন, গল্প করবেন। তবে এই প্রাথমিক আনন্দ একসময় ফুরিয়ে যাবে আর আপনি অনুধাবন করবেন নিজের ভূবনে আর একা নন, আছে স্থায়ী একজন বাসিন্দা। তখন কিছুক্ষণ একা থাকতে পারা, ঠিক য়েমনটা বিয়ের আগে থাকতেন সেটা আপনার কাছে পরম আকাঙ্ক্ষা হিসেবে দেখা দেবে। আর তারপরই নিজেকে আবিষ্কার করবেন অপরাধীর কাঠগড়ায়।

একজনের দায়িত্ব দুজনের মধ্যে ভাগ হয়ে দায়ভার কিছুটা কমে, সহজ হিসাব। তবে বিবাহের ক্ষেত্রে তা সম্পূর্ণ ভুল। যত দিন যাবে দায়িত্ব ততই বাড়বে। বিয়ের পর সঙ্গীর ভালো থাকার দায়িত্ব আপনার, অপরজনের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। দায়িত্বের চাপ অনেকসময় অতিরিক্ত মনে হতে পারে, তবে ভালোভাবে তা পালন করতে পারলে তৃপ্তির স্বাদটাও অতুলনীয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি radio-lalon'কে জানাতে ই-মেইল করুন- @gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

radio-lalon'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। radio-lalon | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT