বৃহস্পতিবার ২০ ফেব্রুয়ারি ২০২০, ৮ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম
◈ স্থানীয় সরকার নির্বাচনে শিক্ষিত ও ভালো মানুষ বাড়াতে হবে ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানের অর্থায়নে ২ শতাধীক পরিবারের বস্ত্র বিতরণ ◈ আখাউড়ায় বিশেষ অভিযানে সাজাপ্রাপ্ত পলাতক আসামিসহ আটক ১০ ◈ গাজীপুর মহানগর চাপুলিয়া মফিজ উদ্দিন খান উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে মোহাম্মদ নূরুল হক খান প্যানেল বিজয় ◈ বরুড়ায় ক্ষুদে কবি সবুজের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ◈ টঙ্গিবাড়িতে কারিগরি শিক্ষা বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ◈ তাহিরপুর পাটলাই নদীর তীরে মজুদ করা দুই মেট্রিকটন অবৈধ কয়লা জব্দ করেছে বিজিবি ◈ রাঙ্গুনিয়ায় একাধিক মামলায় জড়িত কালা বাচা আটক ◈ মোহনপুরে শারদীয় দূর্গা পূজা উপলক্ষে বস্ত্র বিতরণ করলেন এম.পি আয়েন উদ্দিন ◈ চকরিয়া পৌরশহরের পেঁয়াজের দোকানে ভ্রাম্যমান আদালতের অভিযান

চকরিয়া পৌরশহরের পেঁয়াজের দোকানে ভ্রাম্যমান আদালতের অভিযান

প্রকাশিত : ০৮:০৪ অপরাহ্ণ, ৩ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার ১২২ বার পঠিত

Yousuf ali prodhan Staf reportar :
alokitosakal

কক্সবাজারের চকরিয়ায় পৌরশহরের বিভিন্ন পেঁয়াজের (পাইকারী ও খুচরা) দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

৩ অক্টোবর’১৯ বিকালে চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার নুরুদ্দীন মোহাম্মদ শিবলী নোমানের পরামর্শে কয়েকজন উপজেলা প্রশাসনের কর্মকর্তাকে গোপনে পেঁয়াজ ক্রয় করার জন্য চকরিয়া পৌর এলাকার বাজারে পাঠানো হয়। তাঁরা বিভিন্ন দোকান থেকে ১০০/১১০ টাকা দরে পেঁয়াজ ক্রয় করে উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি অবগত করা হলে সাথে সাথে তিনি চকরিয়া থানার কয়েকজন পুলিশ সোর্স নিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় উপজেলা প্রশাসনের কয়েকজন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

চকরিয়া পৌরশহরের বেশ কিছু পাইকারি-খুচরা পেঁয়াজের দোকানে অভিযান চালিয়ে ১,৬৫,০০০/- টাকা জরিমানা আদায় করা হয় এবং কোন ব্যবসায়ী নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে পেঁয়াজ বিক্রয় করলে তাদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে দোকানীদেরকে সাবধান করে দেন।
উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার নুরুদ্দীন মোহাম্মদ শিবলী নোমান বলেন – ছদ্দবেশে বিভিন্ন পেঁয়াজের দোকানে প্রশাসনের লোক পাঠানো হয় এবং তাঁদের যাচাই ও ভোক্তার অভিযোগের ভিত্তিতে নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রয়ের ফলে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী বিভিন্ন পেঁয়াজের দোকানীকে সর্বমোট ১,৬৫,০০০/- টাকা জরিমানা আদায় করা হয় এবং বেশ কিছু দোকানীকে সতর্ক করা হয়। এই অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি radio-lalon'কে জানাতে ই-মেইল করুন- @gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

radio-lalon'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। radio-lalon | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT