সোমবার ০৬ এপ্রিল ২০২০, ২৩শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম
◈ স্থানীয় সরকার নির্বাচনে শিক্ষিত ও ভালো মানুষ বাড়াতে হবে ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানের অর্থায়নে ২ শতাধীক পরিবারের বস্ত্র বিতরণ ◈ আখাউড়ায় বিশেষ অভিযানে সাজাপ্রাপ্ত পলাতক আসামিসহ আটক ১০ ◈ গাজীপুর মহানগর চাপুলিয়া মফিজ উদ্দিন খান উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে মোহাম্মদ নূরুল হক খান প্যানেল বিজয় ◈ বরুড়ায় ক্ষুদে কবি সবুজের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ◈ টঙ্গিবাড়িতে কারিগরি শিক্ষা বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ◈ তাহিরপুর পাটলাই নদীর তীরে মজুদ করা দুই মেট্রিকটন অবৈধ কয়লা জব্দ করেছে বিজিবি ◈ রাঙ্গুনিয়ায় একাধিক মামলায় জড়িত কালা বাচা আটক ◈ মোহনপুরে শারদীয় দূর্গা পূজা উপলক্ষে বস্ত্র বিতরণ করলেন এম.পি আয়েন উদ্দিন ◈ চকরিয়া পৌরশহরের পেঁয়াজের দোকানে ভ্রাম্যমান আদালতের অভিযান

খানাখন্দে ভরা দৌলতদিয়ার ১৬ কিলোমিটার মহাসড়ক

প্রকাশিত : ০৫:০২ পূর্বাহ্ণ, ২৮ সেপ্টেম্বর ২০১৯ শনিবার ১২৪ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :
alokitosakal

বেহাল অবস্থায় পড়ে আছে রাজবাড়ীর বসন্তপুর থেকে দৌলতদিয়া পর্যন্ত ব্যস্ত এই মহাসড়কের ১৬ কিলোমিটার অংশ। বর্ষার শুরুতেই সমস্ত রাস্তা দিয়েই ছোট বড় খানা-খন্দের সৃষ্টি হয়েছে। অন্যদিকে গোয়ালন্দ থেকে পাংশার শিয়ালডাঙ্গী পর্যন্ত ৩৩ কিলোমিটার অংশের সম্প্রসারণ ও সংস্কার কাজ চলছে ধীরগতিতে।

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার ঢাকা-খুলনা মহাড়কের রাজবাড়ীর দৌলতদিয়া সড়ক। এ সড়কের ১৬ কিলোমিটর এলাকায় হাজার হাজার খানাখন্দে ভরা। বিশেষ করে দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে দেড় কিলোমিটার অংশে বছরের বেশিরভাগ সময় জুড়েই থাকে জলাবদ্ধতা। এ নিয়ে যাত্রী ও পরিবহন চালকদের রয়েছে ব্যাপক ক্ষোভ।

অন্যদিকে ৩৯৫ কোটি টাকা ব্যয়ে ২০১৭ সালে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের ৩৩ কিলোমিটার অংশের সম্প্রসারণ ও সংস্কার কাজ শুরু করে তিনটি ঠিকাদারী প্রতিষ্ঠান। রাস্তাটির গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ী বাস টার্মিনাল পর্যন্ত কাজের অগ্রগতি হলেও দ্বিতীয় অংশের নেই তেমন কোনো অগ্রগতি। বিষয়টি স্বীকার করেছেন সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী আশিকুর রহমান।

ঠিকাদারী প্রতিষ্ঠান মীর হাবিবুর আলম কন্সট্রাকশনের প্রজেক্ট ম্যানেজার মোঃ জাহাঙ্গীর আলম দেখাচ্ছেন পুরোনো অজুহাত।

কাজের অগ্রগতি নিয়ে অসন্তোষ প্রকাশ করেন জেলা প্রশাসক দিলসাদ বেগম।

জনভোগান্তি কমাতে প্রশাসন এবার শক্ত ব্যবস্থা নেবে এমন আশা সবার।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি radio-lalon'কে জানাতে ই-মেইল করুন- @gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

radio-lalon'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। radio-lalon | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT