শনিবার ২২ ফেব্রুয়ারি ২০২০, ১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম
◈ স্থানীয় সরকার নির্বাচনে শিক্ষিত ও ভালো মানুষ বাড়াতে হবে ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানের অর্থায়নে ২ শতাধীক পরিবারের বস্ত্র বিতরণ ◈ আখাউড়ায় বিশেষ অভিযানে সাজাপ্রাপ্ত পলাতক আসামিসহ আটক ১০ ◈ গাজীপুর মহানগর চাপুলিয়া মফিজ উদ্দিন খান উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে মোহাম্মদ নূরুল হক খান প্যানেল বিজয় ◈ বরুড়ায় ক্ষুদে কবি সবুজের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ◈ টঙ্গিবাড়িতে কারিগরি শিক্ষা বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ◈ তাহিরপুর পাটলাই নদীর তীরে মজুদ করা দুই মেট্রিকটন অবৈধ কয়লা জব্দ করেছে বিজিবি ◈ রাঙ্গুনিয়ায় একাধিক মামলায় জড়িত কালা বাচা আটক ◈ মোহনপুরে শারদীয় দূর্গা পূজা উপলক্ষে বস্ত্র বিতরণ করলেন এম.পি আয়েন উদ্দিন ◈ চকরিয়া পৌরশহরের পেঁয়াজের দোকানে ভ্রাম্যমান আদালতের অভিযান

অভিশংসন তদন্তকে ‘ক্যু’ বললেন ট্রাম্প

প্রকাশিত : ০৬:৪২ পূর্বাহ্ণ, ৩ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার ৯৫ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :
alokitosakal

নিজের বিরুদ্ধে অভিশংসনবিষয়ক তদন্তকে ক্যু হিসেবে দেখছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ২০১৬ সালের নির্বাচনে রুশ সংযোগ নিয়ে রবার্ট মুয়েলারের তদন্ত রিপোর্টকে প্রশ্নবিদ্ধ করতে যখন ট্রাম্প প্রশাসন আপ্রাণ চেষ্টা চালাচ্ছে, তখনই মঙ্গলবার এই মন্তব্য করলেন তিনি। এক রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীর ক্ষতি করতে একটি বিদেশি শক্তির সহায়তা চেয়েছেন ট্রাম্প- এ রকম অভিযোগ এনে গত সপ্তাহে ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন তদন্তের উদ্যোগ নিয়েছেন ডেমোক্র্যাটরা। ওদিকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন মুয়েলার তদন্ত নিয়ে ট্রাম্পের সঙ্গে টেলিফোনে কথোপকথনের বিষয়টি ‘সংক্ষিপ্ত সময়ের জন্য ঘটনাহীন কথোপকথন’ বলে দাবি করেন। তবে ট্রাম্প যে তার কাছে এ ব্যাপারে সহায়তা চেয়েছেন, তাও নাকচ করে দেননি। খবর এএফপি, রয়টার্স ও বিবিসির।

এর আগে পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও পররাষ্ট্র মন্ত্রণালয়ের পাঁচ কর্মকর্তাকে তদন্ত বন্ধ করতে কিংবা দেরি করিয়ে দেওয়ার কথা বলার পরেই মঙ্গলবার ট্রাম্প একথা বলেন। টুইটারে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, প্রতিদিনই আমি নানা খবর পাচ্ছি। নানা কথা আমার কানে আসছে। এখন আমি নিশ্চিত যে, তারা আমাকে ইমপিচমেন্ট করতে চাইছে না, আমার বিরুদ্ধে একটা ক্যু ঘটাতে চাইছে। তারা জনগণের ক্ষমতা কেড়ে নিতে চাইছে, তাদের ভোটের অধিকার ক্ষুণ্ণ করার চেষ্টা করছে।

ডেমোক্র্যাটদের অভিশংসন তদন্তকে ট্রাম্প জনগণের স্বাধীনতা, নির্বাচন, সীমান্ত দেয়াল ও ধর্মপালনের অধিকার বিনষ্ট করার চাল হিসেবে অভিহিত করেন। মাইক পম্পেও ডেমোক্র্যাটদের তিনটি হাউস কমিটির প্রধানদের বিরুদ্ধে এ প্রক্রিয়ার মধ্য দিয়ে ভীতি প্রদর্শন ও অন্যায্য তৎপরতার অভিযোগ তুলেছেন। তবে ডেমোক্র্যাটরা পররাষ্ট্রমন্ত্রীর এই বক্তব্যকে অভিশংসন তদন্ত ব্যাহত করার ইঙ্গিত বলে অভিযোগ করেন। অভিশংসন তদন্ত শুরু হওয়ার পর এটাই প্রথম ট্রাম্পের সঙ্গে তার বিরোধী শিবিরের বড় ধরনের ঠোকাঠুকি। যুক্তরাষ্ট্রের ইতিহাসে ট্রাম্পই হলেন তৃতীয় প্রেসিডেন্ট, যাকে অভিশংসনের জন্য তদন্ত শুরু হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি radio-lalon'কে জানাতে ই-মেইল করুন- @gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

radio-lalon'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। radio-lalon | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT